• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

ব্রিটিশ সংসদের সামনে হামলা, পুলিশসহ নিহত ৫ [ভিডিও]

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০১৭, ০৯:১০

ব্রিটিশ সংসদের কাছে সন্ত্রাসী হামলায় হামলাকারী ও পুলিশসহ ৫জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। লন্ডনের স্থানীয় সময় বিকেল ৩টায় পার্লামেন্ট চলাকালে দু’টি আলাদা হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, বুধবার দুপুরে ওয়েস্টমিনস্টার ব্রিজে একটি গাড়ী পথচারীদের ওপর দিয়ে চালিয়ে দিলে এক নারী নিহত ও পুলিশসহ বারো জন আহত হন।

পথচারীদের ধাক্কা দেয়ার পরপরই ওয়েস্টমিনস্টার সংসদ ভবনের ফটক দিয়ে ঢোকার চেষ্টা করে গাড়িটি। কিন্তু নিরাপত্তাকর্মীরা বাধা দিলে চালক একজন পুলিশ অফিসারকে ছুরি মারেন। এতে ঘটনাস্থলেই মারা যান ওই পুলিশ অফিসার।

প্রত্যক্ষদর্শীরা জানান, লোকটি হাতে ছুরি ধরা অবস্থায় দ্বিতীয় আরেকজন পুলিশ সদস্যের দিকে এগিয়ে গেলে পুলিশ তাকে গুলি করে।

এসময় পার্লামেন্ট ভবনেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মেসহ অন্যান্য মন্ত্রী-এমপিরা। গুলির আওয়াজের পরপরই প্রধানমন্ত্রী তেরেসা মেকে তাঁর দপ্তর থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

ঘটনার সময় বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকও পার্লামেন্টে উপস্থিত ছিলেন। তবে তিনি নিরাপদে আছেন বলে টুইটার বার্তায় জানিয়েছেন।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এ ঘটনাকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলে আখ্যায়িত করছে। সব দিক মাথায় রেখেই এ ঘটনার তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ। তারা সাধারণ জনগনকে আহ্বান জানিয়েছেন তাদের ধারণ করা ছবি এবং ভিডিও শেয়ার করার জন্য।

হামলার পরপরই ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলও ঘটনার নিন্দা জানিয়ে যুক্তরাজ্যের পাশে থাকার আশ্বাস দেন।

বুধবার ছিলো বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে হামলার এক বছর পূর্তি। ওই হামলায় নিহত হয়েছিলেন ৩২ জন। একই দিনে যুক্তরাজ্যর পার্লামেন্টের বাইরে হামলার এ ঘটনা ঘটল।


এফএস/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh